মাধুকরী

মাধুকরী

2.8 চিরকালই বিনামূল্যে পড়া যাবে এবং ডাউনলোড করা যাবে। এ আমাদের অঙ্গীকার।

আপনার যদি আমাদের কাজ যোগ্য মনে হয়, আপনি নিজের সামর্থ্য মতো মাধুকরী দিতে পারেন। আপনার যে কোন রকম সাহায্য আমরা কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করবো। 

সমস্ত সাহায্য আমাদের প্রকাশনার খরচ এবং শিল্পীদের সাম্মানিক দেওয়ার কাজে ব্যবহৃত হবে। 

আর্থিক সাহায্য প্রদানকারীদের নাম আমরা পত্রিকার পাতায় কৃতজ্ঞতা জ্ঞাপন হিসেবে উল্লেখ করতে চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক হলে পেমেন্ট উইন্ডো তে সেই নির্দেশও দিতে পারেন।

সাহায্যের পরিমাণ পত্রিকাতে কখনোই প্রকাশ করা হবে না।

অন্যান্য প্রয়াস

আপনার মতামত

4.9
4.9 rating
4.9 out of 5 stars (based on 20 reviews)
Excellent90%
Very good10%
Average0%
Poor0%
Terrible0%

বিস্ময়কর

5.0 rating
May 13, 2020

এই ক্যাপিটালিস্ট নিও লিবারেল জমানায়,একটা চুইংগাম ও ফ্রি তে পাওয়া যায় না।সেই জায়গায় ১৭০ পাতার একটি ম্যাগাজিন,যা আবার পুরোদস্তুর প্রফেশনাল, কোনো ছ্যাবলামো অতিকথন লবি বাজি, কালোয়াতী ছবিকে পাত্তা না দিয়ে , বিচক্ষণতার সাথে আলোচনা এবং বিশ্লেষণ চালানো, সেটাও আবার বাংলা ভাষায়- এ কেবল আমার ফ্যান্টাসি হতে পারে! আমি বিস্মি, যে গুনমানের এই ম্যাগাজিনটি এখনই হয়ে উঠলো, তার মূল কারন আমার কাছে দুটি ;প্রথমত যে সাবলীলতার সাথে ছবির সবচেয়ে প্রাথমিক এবং সব চেয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়েছে, তা বহু দেশি-বিদেশি কয়েকশো টাকার ম্যাগাজিনেও খুব একটা বেশি করতে দেখিনি,বা বলা ভালো দেখিইনি। সেই জায়গায় এরম একটা ম্যাগাজিন হাতের কাছে পেয়ে কিছুটি বিশ্বাস, আশা, ভরসা ফিরে পেলাম, মনে হচ্ছে পৃথিবীটা ততটাও কিন্তু খারাপ নয়,কি বলেন? দ্বিতীয়ত আরেকটি গুরুত্বপূর্ণ কারন আমার বিস্মিত হওয়ার তা হলো – ছবির বা স্টোরি’র সিলেকশন, বিস্মিতই করেছে আমায়, এই ঝাঁ চকচকে ছবির মোহের দুনিয়ায় এই ম্যাগাজিনটি হয়তো আমাদের আরো সমৃদ্ধ করবে এবং আশা করবো আমাদের প্রশ্ন করতে শেখাবে ; কোনটা ভালো কাজ, কেন ভাল কাজ,ভালো কাজ বলতে আমরা কি বুঝি

Tirthendu Banerjee

বিবিধের মাঝে দেখ মিলন মহান

5.0 rating
May 13, 2020

হঠাৎ করেই একদিন সপ্তর্ষি দা জানালো তোর তোলা ছবি গুলো when it grains এর exhibition এ যাচ্ছে। আমি খুশিতে আত্মহারা হয়ে গিয়েছিলাম। আর তারপর এই ম্যাগাজিন! উফ আমি নিজেকে ভাগ্যবান মনে করি। অসংখ্য ধন্যবাদ তোমায় ও প্রীতমকে।
ম্যাগাজিনের ব্যাপারে বলতে গেলে প্রথমে যে কথাটা মাথায় আসে, সেটা হল একটি ম্যাগাজিনে সব ধরনের ছবি রয়েছে। এটি একটি অসাধারণ প্রয়াস। আর সত্যি তো google এ search করলে সবটাই english এ পড়তে হয় আর এখানে সবটাই নিজের ভাষায় পড়া সম্ভব। আশা করি সবার বুঝতে আরো সুবিধে হচ্ছে, আমার মতনই। আগামী দিনের জন্য অনেক শুভেচ্ছা রইল। আরো ভাল কাজ হোক। একটি প্রশ্ন – উত্তর কলাম তৈরি করতে পারো। যারা আরো জানতে চায় তাদের জন্য। পাশে ছিলাম এবং আগামীতেও থাকবো। সুস্থ থেকো আরো ভাল কাজ কর। ধন্যবাদ।

Olivea Dey

প্রযোজনীয় একটি কাজ

5.0 rating
May 12, 2020

এই সময় দাঁড়িয়ে সারা পৃথিবীময় ছড়িয়ে আছেন নানা ইন্ডিপেন্ডেন্ট শিল্পীরা । যারা তাদের নিজেদের উদ্যোগে নিজেদের খরচে নিজেদের শিল্পকে ছড়িয়ে দেবার চেষ্টায় নিমগ্ন হয়ে রয়েছেন । কিন্তু তাদের কাজ সঠিক ভাবে পৌছে দেবার উদ্যোগ কেউ নিতে চাইছেন না । এমন সময় আমি এই পত্রিকার উদ্যোগকে স্বাগত জানাই । এ লড়াই আমাদের সবার, আমি নিজে একজন singer-songwriter হিসেবে বুঝতে পারছি প্রতি মুহুর্তে কি পরিমান যুদ্ধ এই সময়ের সাথে করে যেতে হচ্ছে । আমরা সকলে একত্রিত হলেই সম্ভব এক নতুন সকালের । অনেক দূর এগিয়ে যাক এই প্রয়াস ।

Shoubhik Ghosh

অসাধারণ বিশ্লেষণ

5.0 rating
May 12, 2020

2.8 পত্রিকাটি পড়লাম, অসাধারণ লেখা ও ছবি। আলোকচিত্রকে খুব সুন্দর ও সহজ ভাবে বিশ্লেষণ করেছেন। আপনাকে তথা বাকি আলোকশিল্পীদের আমার সাধুবাদ জানালাম।

ARIJIT BISWAS

অসাধারণ

5.0 rating
May 12, 2020

সম্পূর্ণ ভিন্ন স্বাদের ও মৌলিক কাজে সমৃদ্ধ l পড়ে খুব ভালো লাগলো l আগামী তে এই পত্রিকা আরও কলেবরে বেড়ে উঠুক l সমৃদ্ধ করুক বাঙলার নিজস্ব ছবি ভাবনা কে l

Soumen Das
2.8 পত্রিকার প্রথম সংখ্যায় আপনাকে স্বাগত জানাই !

পত্রিকা নির্দেশিকা

  • কীবোর্ডে left/right arrow ব্যবহার করে পাতা উল্টাতে পারেন। মোবাইলে left/right swipe করতে পারেন
  • মাউস হুইল ব্যবহার করে zoom in/out করতে পারেন। মোবাইলে pinch in/out করা যায়
  • পত্রিকার নিচের মেনুতে সূচীপত্র, অটো পেজ টার্ন, মিউট, ফুলস্ক্রীন ইত্যাদির লিঙ্ক আছে
  • পত্রিকার ওয়েব অ্যাড্রেস-এর সাথে #x যোগ করলে নির্দিষ্ট পাতার লিঙ্ক পাওয়া যাবে। x = পৃষ্ঠা ক্রমাঙ্ক। যেমন দশম পাতার জন্য ব্রাউজারে ওয়েব অ্যাড্রেসের শেষে যোগ করুন #10

আপনার মতামত জানাতে অবশ্যই ভুলবেন না। মূল পেজটি স্ক্রল করলে নীচে আপনার মতামত জানানোর জায়গা পাবেন। আপনার মতামত আমাদের আরো ভালো কাজ করতে উৎসাহী করবে। আপনার অভিজ্ঞতা আনন্দময় হোক। ছবিযাপনে আপনার সাহচর্য আমাদের পাথেয়।

>